ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

অবশেষে সাংসদ ও উপজেলা চেয়ারম্যান একমঞ্চে

চকরিয়া বরইতলী ইউপিতে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের অভিষেক ও সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও পরিষদের নবনির্বাচিত মেম্বারদের অভিষেক এবং নতুন পরিষদের প্রথম সভা সোমবার ৭ ফেব্রুয়ারী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বরইতলী ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামানের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চকরিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তছলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ। অনুষ্ঠানে বরইতলী ইউপির সংরক্ষিত ওয়ার্ডের নারী মেম্বার খালেদা বেগম, মেম্বার মোঃ আলমগীর বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সম্মাণিত অতিথি ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের প্রকৌশলী হারুনর রশিদ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শহীদ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ মোহাম্মদ বদরুদ্দোজা। এছাড়াও অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সচিব, নবনির্বাচিত সকল সদস্য, পরিষদের দফাদার, গ্রাম পুলিশ এবং এলাকার বিশিষ্ট নাগরিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

এদিকে রাজনৈতিক মেরুকরণসহ নানাকারণে দীর্ঘসময় ধরে সাংসদ জাফর আলম ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে কোন অনুষ্ঠানের একমঞ্চে দেখা যায়নি। তবে বরইতলী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিষেক অনুষ্ঠানে দুইজনকে একসঙ্গে মঞ্চে দেখে উপস্থিত সবাই একটু হলেও আশান্বিত হয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ জাফর আলম বলেন, বরইতলী ইউনিয়নের অগ্রগতি উন্নয়ন তরান্বিত করার মধ্যদিয়ে একটি আধুনিক ও উন্নয়নসমৃদ্ধ ইউনিয়ন পরিষদ গড়তে হলে অবশ্যই নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। কারণ একটি ইউনিয়নের সাফল্যের পেছনে একজন ইউপি চেয়ারম্যানের ভূমিকা অনেক গুরুত্ব বহন করে। ইউনিয়নবাসি যেভাবে আপনাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, সেইভাবে কাজের মাধ্যমে তাঁর প্রতিদান দিতে হবে। সরকারের উন্নয়ন ও সকলধরণের সেবাসমুহ জনগনের কল্যাণে নিবেদিতভাবে পৌঁছাতে হবে।

তিনি বলেন, আমরা সবসময় ভালো কাজ যিনি করবেন, তার সাথে আছি। আশা করবো বরইতলী ইউনিয়নের নবনির্বাচিত জনপ্রতিনিধিরা কাজের মাধ্যমে তা প্রমাণ দেবে। পাশাপাশি বরইতলী ইউনিয়নকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে আমার পক্ষথেকে সবধরণের সহযোগিতা থাকবে।

অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান উপস্থিত জনসাধারণসহ পুরো বরইতলী ইউনিয়নবাসির সহযোগিতা চেয়েছেন। তিনি বলেন, দলমত নির্বিশেষ সবার সহযোগিতায় বরইতলী ইউনিয়নকে একটি আধুনিক ও মডেল ইউনিয়নে সাজাতে চাই। ##

 

পাঠকের মতামত: